মুজিব তুমি
- পঙ্কজ শীল ২৯-০৪-২০২৪

মুজিব তুমি কীর্তিগাঁথা
ইতিহাসের সোনার পাতা
সৃষ্টি সুখের নাম,
মুজিব শুধু তোমার তরে
ফিরে পেলাম ঘরে ঘরে
বাংলাদেশের দাম।

মুজিব তুমি সোনার দেশে
জন্ম নিয়ে বীরের বেশে
রাখলে দেশের মান,
তাইতো মুজিব হৃদয় মাঝে
সকাল-দুপুর শুধু বাজে
স্বাধীনতার গান।

মুজিব তোমায় স্মরণ রেখে
হৃদয় মাঝে ছবি এঁকে
জুড়াবো আজ প্রাণ,
মুজিব শুধু তোমার জন্য
বাংলাদেশের মানুষ ধন্য
গাইবো তারই গান।

মুজিব তুমি বাংলার বুকে
ছায়া হয়ে সুখেদুখে
থাকবে চিরদিন,
মুজিব তোমায় ভালোবেসে
থাকবো মোদের বাংলাদেশে
শোধ হবে না ঋণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।